111

কালকিনিতে লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্প: প্রথম ব্যাচের প্রশিক্ষণ সমাপ্ত

No Comments Uncategorized

০৫ মার্চ, ২০১৫ সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ হলরুমে কালকিনি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হেমায়েত উদ্দিন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের অধীনে এসএসসি/এইচএসসি পাশ নারীদের বেসিক আইটি/আইসিটি লিটারেসী কোর্সের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র, প্রশিক্ষণ ভাতা ও পুরস্কার বিতরণ করেন।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাস্তবায়নাধীন এ প্রকল্পের অধীনে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়নে গত ১৫ ফেব্রুয়ারী ২০১৫ তারিখে বাস্তবায়নকারী সংস্থা উদয়ন স্বাবলম্বী সংস্থা এ প্রশিক্ষণ শুরু করে। ১৫ দিন (৯০ ঘন্টা) ব্যাপী প্রশিক্ষণটি গত ০৪ মার্চ, ২০১৫ তারিখে সমাপ্ত হয়েছে। প্রশিক্ষণে সাহেবরামপুর ইউনিয়নের ২০ (কুড়ি) জন এসএসসি/এইচএসসি পাশ নারী অংশগ্রহণ করেন।

111সাহেবরামপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: কামরুল আহসান সেলিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদয়ন স্বাবলম্বী সংস্থার পরিচালক ও উন্নয়নে তথ্য-যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ মোশারফ হোসেন। এ সময় প্রশিক্ষণ সমন্বয়কারী জন এন্ডারসন, প্রশিক্ষণার্থীবৃন্দ, স্থানীয় প্রতিষ্ঠানসমূহের প্রধানগণ, অভিভাবকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করে বক্তব্য রাখেন রুকাইয়া রুপা এবং জাহানারা।

 

সনদপত্র এবং প্রশিক্ষণ ভাতা বিতরণের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনলাইন পরীক্ষায় বিজয়ী সেরা তিন জন প্রশিক্ষণার্থীর নাম ঘোষণা করেন এবং পুরস্কার বিতরন করেন। সেরা তিনজনের প্রথম স্থান অধিকার করেন লিনা, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন আয়েশা আক্তার তনিমা ও জাহানারা। তিনজনের প্রত্যেককে পুরস্কার হিসেবে ট্যাব এবং মডেম বিতরন করা হয়।

 

কালকিনি উপজেলার পরবর্তী ব্যাচের প্রশিক্ষণ আগামী ০৯ মার্চ ২০১৫ তারিখে কয়ারিয়া ইউনিয়ন পরিষদে শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *